প্লেন ক্র্যাশ হওয়ার ৪০ দিন পর এমাজন জঙ্গলে ৪টি জীবিত শিশুকে পাওয়াগেল।

প্লেন ক্র্যাশ হওয়ার ৪০ দিন পর এমাজন জঙ্গলে ৪টি জীবিত শিশুকে পাওয়াগেল। কলম্বিয়ান সৈনিকদের সাপ্তাহিক পরিশ্রমের পর খুজে পাওয়া গেল এই ৪ শিশুদের। কিভাবে এরা ৪০ দিন পর্যন্ত বেঁচে রইল জানুন বিস্তারিতভাবে।

কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেছেন, এই ১৩, ৯, ৪ এবং ১ বছর বয়সী ভাইবোনদের উদ্ধার করা “দেশের জন্য আনন্দের বিষয় ”।

শিশুদের মা এবং ২টি পাইলট মারাগিয়াছে ছোট বিমানটি ক্র্যাশ হওয়ার ফলে, পয়লা মের দিন।

হারিয়ে যাওয়া এই শিশুদের খোঁজার জন্য স্থানীয় বাসিন্দারা এবং ১২ জনের উপর সৈনিক ওতপ্রোতভাবে লেগেছিল।

কলম্বিয়ার রাষ্ট্রপতি Gustavo Petro বলেছেন এই ৪ শিশুদের পাওয়া “একটি ম্যাজিক্যাল ডে এর থেকে কামনয় ” তিনি আরো বল্লেন: “এদের এতদিন বাচার ক্ষমতা ইতিহাস হয়ে থাকবে”

শিশুরা “হুইটোতো” আদিবাসী গোষ্ঠীর অন্তর্ভুক্ত। রাষ্ট্রপতি Gustavo Petro 40 দিন ধরে নিখোঁজ ভাইবোনদের যত্ন নেওয়া সৈনিকদের এবং আদিবাসী সম্প্রদায়ের বেশ কয়েকজন সদস্যের একটি ছবি শেয়ার করেছেন।

Colombia Plane Crash Children 3 1686359681816 1686359700962

কলম্বিয়ার Ministry of Defense দ্বারা শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে যে জঙ্গলের লম্বা গাছের উপরে অন্ধকারে শিশুদের হেলিকপ্টারে তোলা হচ্ছে। কলম্বিয়ার রাজধানী বোগোটায় নিয়ে যাওয়া হয়েছে, যেখানে অ্যাম্বুলেন্স তাদের আরও ভালভাবে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেছে।

বাচ্চাদের ঠাকুরমা ফাতিমা ভ্যালেন্সিয়া তাদের উদ্ধারের পর বলেছিলেন: “আমি খুব কৃতজ্ঞ, মাতৃভূমির কাছেও”

তিনি বলেছিলেন যে চার ভাইবোনের মধ্যে বড়টি অন্য তিনজনের দেখাশোনা করতে অভ্যস্ত ছিল সেই জঙ্গলে বেঁচে থাকতে সকল ভাই বোনদের সাহায্য করেছিল।

সেনাবাহিনী দুর্ঘটনাস্থলে তিনজন প্রাপ্তবয়স্কের মৃতদেহ খুঁজে পেয়েছিল, কিন্তু দেখা যাচ্ছে যে শিশুরা ধ্বংসস্তূপ থেকে পালিয়ে গেছে এবং সাহায্যের জন্য রেইনফরেস্টে ঘুরে বেড়িয়েছে।

একটি ব্যাপক অনুসন্ধান শুরু হয় এবং মে মাসে, উদ্ধারকারীরা একটি শিশুর পানীয়ের বোতল, এক জোড়া কাঁচি, একটি চুলের বাঁধন এবং একটি অস্থায়ী আশ্রয় সহ শিশুদের রেখে যাওয়া জিনিসগুলি উদ্ধার করে৷

ছোট পায়ের ছাপও খুঁজে পাওয়া গিয়েছিল, যা অনুসন্ধান দলগুলিকে বিশ্বাস করতে পরিচালিত করেছিল যে শিশুরা এখনও রেইনফরেস্টে জীবিত ছিল, এই জায়গাটি জাগুয়ার, সাপ এবং অন্যান্য শিকারী প্রাণীরও আবাসস্থল।

শিশুদের সম্প্রদায়ের সদস্যরা আশা করেছিল যে তাদের জঙ্গলের বেঁচে থাকার দক্ষতা সম্পর্কে জ্ঞান আছে যা তাদের বেঁচে থকতে ভালভাবে সাহার্য করবে।

আদিবাসীরা অনুসন্ধানে যোগ দিয়েছিল এবং হেলিকপ্টারগুলি বাচ্চাদের ঠাকুরমার কাছ থেকে একটি বার্তা সম্প্রচার করেছে, যা হুইটোটো ভাষায় রেকর্ড করা হয়েছে, তাদের সন্ধান করা সহজ করার জন্য তাদের একজায়গায় থাকতে বলেছিল।

তাদের খুঁজে পাওয়ার পর, তাদের ঠাকুরদা, ফিডেনসিও ভ্যালেন্সিয়া, বোগোটা থেকে প্রায় 130 কিলোমিটার (80 মাইল) দূরে ভিলাভিসেনসিওতে শিশুদের তাদের পরিবারের কাছাকাছি স্থানান্তরিত করার অনুমতি দেওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান।

WhatsApp Icon Join our Group

Leave a comment