শিক্ষক, পুলিশ সদস্য, GROUP -C এবং GROUP-D -এর জন্য 1.25 লক্ষ নতুন চাকরির নিয়োগ। জেনেনিন বিস্তারিতভাবে।

সিএম মমতা ব্যানার্জি আগামী কয়েক মাসে একটি বিশাল সরকারি চাকরি নিয়োগের অভিযানের কথা ঘোষণা করেছেন যেখানে শিক্ষক, পুলিশ সদস্য এবং গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মীদের জন্য 1.25 লক্ষ নতুন চাকরির নিয়োগ করা হবে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আগামী কয়েক মাসে রাজ্য সরকারের বিভিন্ন বিভাগে ১.২৫ লাখ নতুন কর্মচারী নিয়োগের ঘোষণা দিয়েছেন। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে এই নিয়োগগুলি আসার সম্ভাবনা আছে এবং মূল সেক্টরগুলিতে কর্মীবাহিনীকে শক্তিশালী করার লক্ষণও রয়েছে।

নিয়োগ অভিযানে 11,000 প্রাথমিক শিক্ষক, 14,500 মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, 20,000 পুলিশ, 12,000 গ্রুপ ডি কর্মী এবং 3,000 গ্রুপ সি কর্মী নিয়োগ অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও, সরকার প্রত্যেকে 2,000 অধ্যাপক এবং ডাক্তার, 7,000 নার্স এবং আশা কর্মী, 9,493 অঙ্গনওয়াড়ি কর্মী এবং 13,926 অঙ্গনওয়াড়ি সহকারী নিয়োগেরও পরিকল্পনা করেছে৷

state secretariat নবান্নে তার ঘোষণার সময়, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিরোধী দলগুলিকে রাজনৈতিক হস্তক্ষেপ বা নিয়োগ প্রক্রিয়ায় বাধা সৃষ্টি না করার জন্য অনুরোধ করেছিলেন।

তিনি সরকারে এই গুরুত্বপূর্ণ পদগুলি পূরণ করার ক্ষেত্রে অরাজনীতিকরণের গুরুত্বের উপর জোর দিয়েছিলেন, সমস্ত স্টেকহোল্ডারের কাছ থেকে সহযোগিতা ও সমর্থনের আহ্বান জানান।

WhatsApp Icon Join our Group

Leave a comment